দৃষ্টি আকর্ষণঃ
সস্তা বিজ্ঞাপনের প্রলোভনে পড়ে প্রতারণার শিকার হবেন না।

ইদানিং প্রায়ই দেখি ফেসবুকে বিজ্ঞাপন দিন ৫৫/৬০/৭৫/৮০/- টাকা করে প্রতি ডলার। সস্তা বিজ্ঞাপনের প্রলোভনে পড়ে প্রতারণার শিকার হবেন না।

আরও অনেক দেখি ১০,০০০ লাইক ১৫০০/২৫০০/৩০০০/- টাকা। ইত্যাদি, ইত্যাদি।

শুরুতে বলি ভাই একটু থামেন আগে বুঝুন যেখানে প্রতিদিন এর গড় হিসেবে প্রতি ডলার USD $ বাংলাদেশী টাকায় ৮৫-৮৬+ টাকা। সেখানে কি করে আপনাকে ৬০/৮০ টাকায় বিজ্ঞাপন দিয়ে দিবে?? ⁉️

এর পর আসি পরের কথায় আপনি হয়তো ইতিমধ্যে জানেন যে বাংলাদেশ সরকার গত ০১-১২-২০১৯ ইং থেকে ফেসবুক, গুগল ইত্যাদি অনলাইন এডভাটাইজিং এর উপর ১৫% ভ্যাট আরোপ করেছেন। এবং উক্ত তারিখ হতে তা বাংলাদেশের সকল বিজ্ঞাপনদাতাকে পরিশোধ করতে হচ্ছে।

 এখন হিসেব করুন, ধরুন প্রতি ডলার গড়ে ৮৫/- এবং ভ্যাট ১৫/- তাহলে মোটঃ ১০০/- তাহলে বিজ্ঞাপন এর প্রতি ডলার পরলো ১০০/- করে।
💎 আচ্ছা এতো গেল আপনার খরচ তো যে বিজ্ঞাপন এজেন্সি এই বিজ্ঞাপন সার্ভিস দিবে আপনাকে তো সে কি খাবে? তার প্রফিট কই? যদি সর্বনিম্ন প্রফিট ও ধরি তবে ১৫%। এর নিচে কেউই এই সার্ভিস দিতে চাইলে সে বিজনেস এ টিকতে পারবেনা। কারণ অনেক ঝামেলা আছে এবং সার্বক্ষণিক লাইভ হেল্প সাপোর্ট অফিস খরচ, নিজের প্রফিট ইত্যাদি ইত্যাদি হিসেবে।

🚩 তাহলে মূল কথা হল কেউ যদি বিজ্ঞাপন এজেন্সি বা সার্ভিস প্রদান করে তবে তাকে সর্বনিম্ন প্রতি ডলার USD $ কমপক্ষে ১১৫/- টাকা করে নিতে হবে।

( আমাদের স্টাটিং প্যাকেজ রেট প্রতি ডলারঃ ১১৫/- টাকা।)

🚫 এবারে আসি ওই প্রতারকদের কথায় ওরা কি করে সহজে বলে দিচ্ছি।

(০১) ওরা কিছু সার্ভে সাইট এর আয় করা ফেসবুক কুপন (কানাডিয়ান, অট্রেলিয়ান) ডলারের কুপন দিয়ে বিজ্ঞাপন চালু করে যার ভ্যালু প্রতি ডলার ৫৮-৭১/- টাকা হয়ে থাকে।

(০২) ওরা অনেক অনেক ফেসবুক বিজ্ঞাপন একাউন্ট খুলে রেখে দেয়। এবং তাতে কিছু ফ্রি কুপন দিয়ে থাকে ফেসবুক থেকে (তবে তা পরবর্তীতে পরিশোধ করতে হয়) কিন্তু এই চিটাররা ওই বকেয়া বিল আর পরিশোধ করে না।

(০৩) এটি হচ্ছে ফেসবুক ক্রেডিট সিস্টেম বা লিমিট স্পেন্ড যা বিজ্ঞাপন একাউন্ট এ পেমেন্ট মেথড এড করার সময় ফেসবুক সেট করে দেয়। তা প্রাথমিক পর্যায়ে USD $2-25 পর্যন্ত হয়ে থাকে। এরা কি করে জানেন এই লিমিট দিয়ে আপনার বিজ্ঞাপন চালু করে দেয় কিন্তু পরবর্তীতে আর ওই বকেয়া বিল ফেসবুক কে পরিশোধ করে না। (এই লিমিট পেমেন্ট এর উপর ভিত্তি করে ১,০০০ ডলার পর্যন্ত হয়)

০৪। সর্বশেষ বলি আরও একটা পদ্ধতি ব্যবহার করে, অনলাইনে কিছু সার্ভে কাজ (ইনলিগেল সার্ভে) ভাওতাবাজি করে কিছু ভার্চুয়াল ভিসা গিফট কার্ড আয় করে। এগুলো দিয়ে কয়েক ডজন বিজ্ঞাপন একাউন্ট এ এড করে আপনার বিজ্ঞাপন রান করাবে। এটাই পরবর্তী কাল হয়ে দাঁড়ায়। ফেসবুক এর উপর খুব নজর রাখে।

🔄 মুলত কথা হলো ওরা সরকারের ভ্যাট পরিশোধ করবে কি ওরা তো ফেসবুকের বিল ই পরিশোধ করে না। তাই যেকোনো টাকায় ডলার লোভ দেখাতে পারে। যেখানে খরচই নেই সেখানে আবার লস কি? সবই তো লাভ। তাই লালে লাল কমলার বাপ।

👉 👍👍এর পর লাইক কেমনে বেসি দিবে বলে বা হয়। এর মূল কথা হল। এই প্রতারক রা কি করে জানেন ধরেন আপনি আপনার থিপিস বা শাড়ি বিক্রি করেন একটা পেজে এবং সেই পেজে লাইক দরকার। আপনি সস্তা দেখে তাদের অর্ডার দিলেন, এখন তারা কি করে এবার দেখুন তারা একটা ইসলামিক ছবি এবং লিখা দিয়ে আপনার পেজটি প্রমোট করে দিলো। (কাবা ঘরের ছবি বা কোরআনের? অথবা ভাল একজন সেলিব্রেটির ছবি এবং আকর্ষণীয় কিছু লিখা দিল (হতে পারে একজন নায়ক-নায়িকা বা ক্রিকেটার) তো আপনার পেজে ব্যবসার জন্য দরকার ফিমেল লাইক এবং যারা থ্রিপিস, বা শাড়ি কিনবে। কিন্তু সেখানে যারা লাইক দিলো তারা হয় ছেলে না গল্প বা উপন্যাস পড়ার ইচ্ছে অথবা ভাল ভাল মেয়েদের পিক পেতে লাইক দিয়েছে। এখন বুঝেন আপনার ব্যবসা কোথায় গিয়ে দাড়াবে? সেইম একই ভাবে অন্যান্য বিজনেস এর হিসেব মিলিয়ে নিন।

📝আসলে লিখে এতকিছু বুঝানো যায়না। তারপর ও সতর্ক করা চেষ্টা করলাম মাত্র। 👌

🔄 এছাড়াও ওই বাটপার গুলো আরও বিভিন্ন ধরনের কৌশলে প্রতারণা করে থাকে যেমন, পেজ মার্জ এবং বিভিন্ন এক্সচেঞ্জ।

👉👌কিন্তু ভাবতে পারেন তাতে আপনার কি?⁉️

তো জেনে নিন আপনার কি সমস্যা হতে পারে;

১। আপনার পেজের বিজ্ঞাপন এর টাকা যেহেতু পরিশোধ করেনি তাই যেকোনো সময় আপনার সখের পেজটি আনপাবলিশড/ব্লক করে দিবে।

০২। আপনার পেজে যদি মনিটাইজ অন থাকে তবে যেকোনো সময় তা অফ করে দিবে।

০৩। আপনার ব্যবসা/নিজের সঠিক তথ্য দিয়ে আর ফেসবুকে কোন কিছুই করতে পারবেন না। আবারও ব্লক/সাসপেন্ড ইত্যাদি হতে পারে।

০৪। আপনার পেজে আর কখনোই পেইড বিজ্ঞাপন-বুষ্ট বা প্রমোট করতে পারবেন না। আগে যে-ধরনের বিজনেস এর এড দিয়েছেন তেমন কোন এড ই আর এপ্রুভ হবেনা। (সাথে এড একাউন্ট নিষ্ক্রিয় তো ফ্রি) এবং চেষ্টা করা হলেও আপনার বা এজেন্সির বিজ্ঞাপন একাউন্ট গুলো ডিজাবেল করে দিবে।

০৫। আপনার পেজের বিজ্ঞাপন ডিউ এমাউন্ট যদি একেবারে বেশি হয়, যদি মনে করে আপনি বার বার তাদের নীতি লঙ্ঘন করেছেন। তবে আপনার বিরূদ্ধে আইনিপদক্ষেপ নিতে পারে। এবং আপনি গ্রেপ্তার ও হতে পারেন।।

০৬। যদি অনেক ভার্চুয়াল কার্ড বা একাউন্ট থেকে আপনার বিজ্ঞাপন চালায় তবে এতে আপনার পেজে ফেস’বুক বিভিন্ন কার্ড এবং কারেন্সি থেকে বিজ্ঞাপন এর রিপোর্ট পাবে (Unusual Activists)। একসময় আপনার মনিটাইজ বা পেইজ ই ব্লক করে দিবে। আর আপনার বিজনেস সারাজীবনের জন্য শেষ। সুতরাং এখনই সাবধান হউন।

🖊️নোটঃ এখানে মাত্র কয়েকটি কারণ উল্লেখ করা হয়েছে।

🎈সর্বশেষ এ একটা কথা, একবার সস্তায় মার্কেটিং করতে গিয়ে আজীবন এর তরে বিজনেসটা কেনই বা জেনে শুনে নষ্ট করবেন?

________________________________
১০০% বৈধতার সঙ্গে আমাদের মাধ্যমে বিজ্ঞাপন দিন।
★সরকারের ভ্যাট, এবং ফেসবুক এর৷ রিয়েল টাইম বিল পরিশোধ করে ফেসবুকে বিজ্ঞাপন দিন।

১৫% ভ্যাট এবং আমাদের সার্ভিস চার্জ সহ প্রতি ডলারঃ ১১৫/- টাকা। ১০ হাজারের উপরে বিজ্ঞাপনে ১০% ছাড়।

বিস্তারিত জানুনঃ এখানে ক্লিক করুন

বিস্তারিত যোগাযোগ করুনঃ
Mollik IT™
ফোনঃ
✆ 01756290095 , (আইটি সাপোর্ট)
✆ 01811290095 , (আইটি সাপোর্ট)
✆ 01976290095 , (অফিস)
✆ 01400490095 . (অফিস)
IP Number: 09638967303 (Toll Free From Ip Number)
(24 Hours Available)
~~~~~~~~~~~~~~~~~~~~
আমাদের সকল সার্ভিস সম্পর্কে জানতে ওয়েবসাইট ভিজিট করুনঃ https://mollikit.com.bd

🌹আবারও ধন্যবাদ এতক্ষণ ধৈর্য সহকারে পুরো লিখাটা পড়ার জন্য।